| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইমরান খানের দলের সঙ্গে জোট বাঁধছে মাওলানা ফজলুর রহমানের দল 


ইমরান খানের দলের সঙ্গে জোট বাঁধছে মাওলানা ফজলুর রহমানের দল 


মুসলিম বিশ্ব ডেস্ক     24 August, 2024     07:28 PM    


পাকিস্তানের পার্লামেন্টে পরস্পরকে সহযোগিতা করতে সম্মত হয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও মাওলানা ফজলুর রহমানের দল জমিয়ত উলামা-ই-ইসলাম (জেইউআই-এফ)। পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদ ও উচ্চকক্ষ সিনেটে একে অপরকে সহযোগিতা করবে দল দুটি। খবর ডনের

শুক্রবার (২৩ আগস্ট) রাতে পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলী খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল জেইউআই-এফের প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন। পরে এই ঘোষণা দেন তারা। 

বৈঠকের পর গণমাধ্যম ডনের সঙ্গে আলাপকালে সাবেক স্পিকার আসাদ কায়সার বলেন, দুই দল “ইস্যু টু ইস্যু এবং এজেন্ডা টু এজেন্ডা” ভিত্তিতে একে অপরকে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে। এই যৌথ কৌশলের প্রথম পর্যায় হিসেবে, তারা সরকারের পক্ষ থেকে আগামী সপ্তাহে সংসদে আনতে যাওয়া "বিতর্কিত" আইনের পাশ আটকানোর সিদ্ধান্ত নিয়েছে।

মূলত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান প্রতিষ্ঠিত পিটিআই ও মাওলানা ফজলুর রহমান গঠিত জেইউআই-এফ ঐতিহ্যগতভাবেই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দেশটির জাতীয় নির্বাচনের পর থেকেই নির্বাচনের ফলাফলে কারসাজি ও অনিয়মের অভিযোগ নিয়ে দু'দলের মধ্য একটি সাধারণ ঐকমত্য ছিল। 

এর আগে জুলাইয়ে পিটিআই নেতা ও জাতীয় পরিষদের সাবেক স্পিকার আসাদ কায়সার জেইউআই-এফের প্রধানের সঙ্গে দেখা করেন। তখন উভয় পক্ষ রাজনৈতিক ফ্রন্টে সহযোগিতার সম্ভাবনার বিষয়ে কমিটি স্তরে আলোচনা করতে আনুষ্ঠানিকভাবে সম্মত হয়েছিল।